Sunday 11 October 2015

বিদআতীরা কিতাদের প্রমানের বিশ্বাস করে না

[<কেবলমাত্র রসম পুজারী বিদআতীরা কিতাদের প্রমানের বিশ্বাস করে না এবং কিতাবের দলিল প্রমাণের প্রয়োজন মনে করে না
============================
বাস্তব "আমল / কাজ" সম্পর্কে
আল্লাহতালা বলেন,
"আসরের কসম! সমস্ত মানব জাতী অবশ্যই ক্ষতির মধ্যে আছে।কিন্ত তারা ব্যতীত,যারা ঈমান আনে এবং সৎকাজ করে,হকের কথা বলে।এবং ধৈর্য ধারণ করে "।১০৩নংসুরা আসর
"আর যারা ইমান আনে সৎ আমল করে আমি তাদের মন্দ কাজগুলো মিটিয়ে দিব এবং তাদের কাজের উত্তম বিনিময় দান করব"(আনকাবুত৭)
<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<[<<<< মৌখিক উচ্চারণ সম্পর্কে>>>>>>>>>]
আল্লাহতালা বলেন,,,"তুমি বলে দাও -আমার সালাত,আমার কুরবানী, আমার জীবন, ও আমার মরণ সব কিছুই সারা জাহানের রব আল্লাহতালা জন্য।"(আন আম-১৬২)
<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<
আল্লাহতালা বলেন,
"তার কথার চেয়ে কার কথা উত্তম। যে আল্লাহর দিকে মানুষকে ডাকে আহবান করে, সৎ আমল করে এবং বলেঃ আমি মুসলিম।"(হামীম,আসসাজদাঃ৩৩)
_____________________________________
"মানুষ যে কথাই (মুখে)উচ্চারণ করে তা,রেকর্ড করে রাখার জন্য তার কাছে সদা প্রস্তুত প্রহরী রয়েছে।" (ক্বাফঃআয়াত নং১৮)
<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<
"কিন্ত এই জালিমরা পরিবর্তন (বদল)করল তাদের প্রতি আদিস্ট কথাটি, তার বিপরীত আপর ইকটি কথা দ্বারা, অতএব আমি নাযিল করলাম, সেই যালিমেদের উপর আসমানী গযব।এই জন্য যে,তারা বিধান অমান্য করেছিল।"(বাকারা-৫৯)
<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<
"বস্তুতঃ সকল মানুষের জন্য এটা একটা পয়গাম।আর এটা পাঠানো হয়েছে এ জন্য যে,এর দ্বারা তাদেরকে সাবধান করা হবে এবং
তারা জেনে নিবে যে,প্রকৃত পক্ষে ইলাহ শুধু একজনই,,, আর বুদ্ধিমান লোকেরা যেন চিন্তা -ভাবনা করে। "(ইবরাহীম--৫২)
আল্লাহতালাআরো বলেন,
"যারা জেনে সুনে সত্যের সাক্ষয দিয়েছে তাদের কথা ভিন্ন"
<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<<
আল্লাহতালা হুকুম,
"অতএব তোমাদের যদি জানা না থাকে, তাহিলে জ্ঞাণীদের নিকট জিজ্ঞাস কর,
কিতাবাদির প্রমান সহ।"(-১৬নং সুরা নাহল-৪৩-৪৪বং আয়াত)
আল্লাহতালা সাবাইকে বুঝার জ্ঞান দান করুক।
জাজাকাল্লাহ খাইরান।

No comments:

Post a Comment